১৫ মার্চ থেকে অব্যবহৃত ডেটা-টকটাইম নতুন প্যাকেজে যোগ হবে

এবার মোবাইল ফোনের জন্য নতুন প্যাকেজ তৈরি ও অনুমোদন নিতে সময় পেলো অপারেটররা। ফলে আরও কয়েকদিন অপেক্ষায় থাকতে হচ্ছে মোবাইল ব্যবহারকারীদের। ১ মার্চের বদলে যা আগামী ১৫ মার্চ থেকে চালু হবে। আজ সোমবার ২৮ ফেব্রুয়ারি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, সেলুলার মোবাইল ফোন অপারেটরগুলোর ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজ সম্পর্কিত জারিকৃত নতুন নির্দেশনা অনুযায়ী সব মোবাইল অপারেটরকে নির্দেশিকাটির সঙ্গে সামঞ্জস্য রেখে প্যাকেজ, সিস্টেম ডিজাইন ও প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ ও ডাটা (ইন্টারনেট) প্যাকেজের অনুমোদন কমিশন থেকে গ্রহণ করা সাপেক্ষে ১ মার্চের স্থলে আগামী ১৫ মার্চ দিবাগত রাত ১২টা থেকে জারিকৃত নির্দেশিকার সব নির্দেশনা অনুযায়ী ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ পরিচালনা করবে।

এদিকে বর্তমানে কোনও ভয়েস বা ডাটা প্যাকেজ মেয়াদ শেষ হলে ব্যবহার করা যায় না। নতুন প্যাকেজে যুক্ত বা ক্যারি ফরোয়ার্ড হয় না। তবে নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে কোনও ভয়েস ও ডাটা প্যাকেজ কিনলে তা যদি মেয়াদ শেষে অব্যবহৃত থেকে যায় তাহলে মেয়াদ পূর্তির আগের দিন বা তার আগে ওই পরিমাণ অর্থ দিয়ে একই প্যাকেজ কিনলে অব্যবহৃত ডাটা বা ভয়েস পরবর্তী মেয়াদের সঙ্গে যুক্ত হয়ে যায়। মেয়াদ শেষের আগে না কিনলে ভয়েস বা ডাটা প্যাকেজ ব্যবহার করা যায় না। সংশ্লিষ্টরা বলছেন, এই বিষয়ে ১৫ মার্চের আগেই নতুন কোনও ঘোষণা আসতে পারে বিটিআরসিতে থেকে।