সারি সারি রাশিয়ান ট্যাংকের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে এক ইউক্রেনিয়ান

রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে ইউক্রেন। ইউক্রেনের রাজধানী কিয়েভে একের পর এক হামলা চালাচ্ছে রাশিয়া। রুশ বাহিনীর সারি সারি ট্যাংক যাচ্ছে কিয়েভের দিকে। তবে অস্ত্র ছাড়াই সারি সারি ট্যাংকের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে আছেন নির্ভীক এক ব্যক্তি।

সম্প্রতি এমন এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, কিয়েভের রাস্তায় একের পর এক রুশ ট্যাংক যাচ্ছে। ট্যাংকের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে যাচ্ছেন ইউক্রেনের এক নাগরিক। তাকে পাশ কাটিয়ে ট্যাংকগুলো এগিয়ে যাচ্ছে। খবর দ্য গার্ডিয়ানের।

যে যেভাবে পারছে রুশ বাহিনীর মুখোমুখি হচ্ছে। প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইউক্রেনিয়ানরা। এর আগে আরও একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে এক নারী রুশ সেনাদের চোখে চোখ রেখে তাদের তুলোধুনো করছেন। রুশ সেনাদের হুমকির তোয়াক্কা করছেন না তারা।

দেশটির প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ার আহ্বান জানান। সবাইকে সামরিক পোশাক পরে রাস্তায় নামার আহ্বান জানান তিনি। এমনকি তিনি নিজেও সামরিক পোশাক পরে লড়াইয়ের জন্য রাস্তায় নেমেছেন।

এছাড়াও দেশটিতে মার্শাল ল জারি করেছেন জেলেনস্কি। দেশটির ১৮ থেকে ৬০ বছর বয়সী পুরুষরা দেশ ত্যাগ করতে পারবেন না। কোনোমূল্যেই কিয়েভ রাশিয়ার হাতে দেওয়া যাবে না বলে জানিয়েছেন জেলেনস্কি।