সাকিবের বোলিং তাণ্ডব, অল আউটের পথে ভারত

আজ শুরুটা হয়েছিল মেহেদী হাসান মিরাজের বলে। এরপর সাকিব আল হাসান এক ওভারেই নিয়েছেন দুই উইকেট। চাপ আর কমেনি তারপর। নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছে ভারত। ৮ উইকেট হারিয়ে তারা আছে বেশ বিপদে। আজ রবিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ-ভারত।

এই ম্যাচে একাই পাঁচ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। ওয়ানডে ক্যারিয়ারে তার চতুর্থ ফাইফার এটি। পাওয়ার প্লের ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮ রান করে ভারত। ঠিক এর পরের ওভারেই সাকিবকে বোলিংয়ে নিয়ে আসেন সাকিব। দ্বিতীয় বলেই রোহিতের ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে তাকে বোল্ড করেন তিনি। এক বল পরই আরও এক উইকেটের দেখা পায় বাংলাদেশ।

এবার সাকিবের করা বলে অসাধারণ এক ক্যাচ ধরেন লিটন দাস। সাকিবের বলে ড্রাইভ করতে চেয়েছিলেন কোহলি। হালকা হাওয়ায় ভাসা বল অনেকটা গোলরক্ষকের মতো ঝাপিয়ে এক হাতে ধরেন এক্সট্রা কাভার অঞ্চলে দাঁড়িয়ে থাকা লিটন। সাকিবের তিন নম্বর উইকেট ছিলেন ওয়াশিংটন সুন্দর। নিজের দ্বিতীয় স্পেলে ফিরেই তিনি আউট করেন বাউন্ডারি নিয়ে ভুগতে থাকা এই ব্যাটারকে।

রিভার্স সুইপ করতে গিয়ে পয়েন্টে দাঁড়িয়ে থাকা এবাদত হোসেনের হাতে ক্যাচ দেন কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৪৩ বলে ১৯ রান করা সুন্দর। এরপর আবারও এক ওভারে দুই উইকেট পান সাকিব। ৩৫তম ওভারে এসে শুরুতে শার্দুল ঠাকুরকে বোল্ড করেন তিনি। এরপর দ্বীপক চাহারকে ফেলেন এলবিডব্লিউয়ের ফাঁদে। ফাইফার পূর্ণ হয় সাকিবের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতে সংগ্রহ ৩৫ ওভারে ৮ উইকেট হারিয়ে১৫৮ রান।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দ্বীপক চাহার, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ সেন

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন