সমাবেশ শেষ না হতেই রাজশাহী বিভাগের ৮ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

অবশেষে রাজশাহী বিভাগীয় পরিবহন ধর্মঘট বগুড়ায় প্রত্যাহার করা হয়েছে। রাজশাহীতে সমাবেশ শুরু হওয়ার পরপরই বিকেল তিনটার দিকে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়। বগুড়া জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, শনিবার দুপুর ৩টায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের এক সভায় দশ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

তিনি আরও জানান, শুধু বগুড়া নয় রাজশাহী বিভাগেই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফর উল্ল্রাহ, রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির নেতা সাককাত মঞ্জুর বিপ্লব, বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম,আখতারুজামান ডিউক প্রমুখ।

এদিকে রাজশাহীতে বিএনপির গণসমাবেশের দুই দিন আগে থেকেই বিভাগের ৮ জেলায় গত বৃহস্পতিবার ভোর থেকে শুরু হয়েছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। গত ২৬ নভেম্বর নাটোরে অনুষ্ঠিত বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যৌথ সভায় এই ধর্মঘটের ঘোষণা দিয়েছিলেন সংগঠনটির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব।

এই ধর্মঘটের কারণে বিপাকে পড়েন দূর-দূরান্তের যাত্রীরা। একই সঙ্গে আজ শনিবার রাজশাহীতে বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়া নেতাকর্মীরাও বিপাকে পড়েন।