সমাবেশের আগের দিনই কানায় কানায় পরিপূর্ণ কুমিল্লা টাউন হল মাঠ

এবার বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশের আগের দিনই কুমিল্লা টাউন হল মাঠ নেতাকর্মীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। আজ শুক্রবার ২৫ নভেম্বর বিকেলে বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে আসা বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে টাউন হল মাঠে প্রবেশ করেন। আজ সন্ধ্যায় সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের এই জনস্রোত আরও বাড়বে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

এদিকে বুড়িচং থেকে আসা যুবদল নেতা এনামুল হক সবুজ বলেন, আমরা এসেছি অধিকার আদায়ের সংগ্রামে অংশ নিতে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। উন্নয়নের সবক শুনিয়ে সরকার এদেশকে চুষে খেয়ে ফেলেছে। আমরা এদেশের মানুষকে সরকারের হাত থেকে বাঁচাতে লড়াই শুরু করেছি, চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত আমরা থামব না।

এ বিষয়ে বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া বলেন, কুমিল্লায় স্মরণকালের সেরা সমাবেশ হতে যাচ্ছে। দাবিগুলো এখন আর বিএনপির দাবি নয়, দাবিগুলো গণমানুষের দাবি। বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে নেতাকর্মীদের যে ঢল নেমেছে তাতে ইতোমধ্যেই টাউন হল মাঠ ভরে গেছে।

তিনি আরও বলেন, জায়গা না পেয়ে অনেকে শহরের বিভিন্ন অলিতে-গলিতে অবস্থান নিয়েছে। আগামীকাল এই জনস্রোত আরও বৃদ্ধি পাবে। তবে আমরা শুনতে পাচ্ছি আমাদের নেতাকর্মীদের বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হচ্ছে। যতই বাধা দেওয়া হোক, এই জনস্রোত থামানো যাবে না।

এদিকে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর আগামীকাল শনিবার ২৬ নভেম্বর কুমিল্লায় গণসমাবেশ করবে দলটি। কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ।