শর্তসাপেক্ষে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ

এবার শর্তসাপেক্ষে আগামী ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমতি পাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তবে, বিএনিপর নেতারা বলছেন নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সামনেই সমাবেশ করবেন তারা। আজ বৃহস্পতিবার ২৪ নভেম্বর সদরঘাটে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে গত ১৫ নভেম্বর ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়ে ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চায় বিএনপির একটি প্রতিনিধিদল। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়, আমরা বিএনপিকে সমাবেশের অনুমতি দিব। তবে কোথায় দেব সেটা খতিয়ে দেখা হচ্ছে।

অবশেষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমতি পাবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সামনেই সমাবেশ হবে।

তিনি বলেন, আমরা যেখানে বলেছি সেখানেই হবে। অনুমতি দিলেও হবে, না দিলেও হবে। এ দেশটা আমাদের সকলের। ইতোমধ্যে দলীয় কার্যালয়ের সামনে অনুমতি চাওয়া হয়েছে তারা দিতে যদি অপরাগ হয়, আমরা কোরবো। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বলেছেন, নয়াপল্টনেই তারা সমাবেশ করবেন।