রাজধানীতে পুলিশের ‘ব্লক রেইড’ শুরু, চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত

এবার রাজধানীর বিভিন্ন স্থানে ব্লক রেইড শুরু করেছে পুলিশ। গুলশান, তেজগাঁও ও মতিঝিল বিভাগের একাধিক এলাকায় অভিযান চলছে। গতকাল শনিবার ৩ ডিসেম্বর রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার।

এ সময় তিনি বলেন, ‘পুলিশ সদরদপ্তরের নির্দেশনাক্রমে শনিবার রাত থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেইড শুরু হয়েছে।’ অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার বলেন, ‘রাত ৮টার পর গুলশানে অভিযান শুরু হয়েছে। একটি ককটেল বিস্ফোরণের ঘটনায় মতিঝিলে বিভাগের পুলিশ কাজ করছে। বিভিন্ন স্থানে ব্লক রেইড চালানো হচ্ছে। এছাড়া তেজগাঁও এলাকাতেও ব্লক রেইড চলছে।’

এর আগে গত ২৯ নভেম্বর পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে দেশের সব পুলিশ ইউনিটের প্রধান ও সব জেলার পুলিশ সুপারদের ১-১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালানোর নির্দেশনা দেওয়া হয়।

এদিকে আদেশে বলা হয়, ২০ নভেম্বর ঢাকা সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনা ও মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি আগামী ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। পরিচালিত অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।