ভারতকে হারিয়ে বাংলাদেশের বিশ্বকাপ জয়, যা লিখল হরভজন

যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচে প্রথমে বোলিং করে ভারতীয় ব্যাটসম্যানদের চেপে ধরেছিলেন বাংলাদেশের পেসাররা। এরই রেশ ধরে পুরো ম্যাচ জুড়ে বাংলাদেশের ক্রিকেটারদের সাথে ভারতীয় ক্রিকেটারদের উত্তপ্ত বাক্য বিনিময় ঘটে একাধিকবার।

এর আগে ইংল্যান্ডের মাটিতে তিনজাতি টুর্নামেন্ট কিংবা অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে ভারতের কাছে হেরে শিরোপা ছুঁয়ে দেখতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের শিরোপাটা জয় করে সে আক্ষেপ ঘুচালো জুনিয়র টাইগাররা। তাইতো তাদের প্রশংসা করতে কার্পণ্য করেননি ভারতীয়রাও।

Advertisement

তবে এক পর্যায়ে মনে হচ্ছিল ম্যাচ হয়তো ছিটকে যাচ্ছে ভারতের হাতে। তখনই চোট নিয়ে মাঠে নেমে দলকে নিরাপদ স্থানে নিয়ে যেতে অধিনায়ক আকবর আলিকে সমর্থন দেন পারভেজ হোসেন ইমন। এই দুই ক্রিকেটারের ব্যাটিং প্রশংসিত হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সাবেক ভারতীয় ক্রিকেটার ইরফান লেখেন, ‘বিশ্বকাপ জেতায় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলকে অভিনন্দন। এটা তাদের ক্রিকেটের জন্য অনেক কিছু এনে দিবে ও খুব দরকারি ছিল। ভারতও ভালো খেলেছে।’

বাংলাদেশের এমন জয়ে হরভজন সিং লেখেন- ‘অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে এটা একটা দুর্দান্ত ফাইনাল ম্যাচ ছিল। বিশ্বকাপ জয়ের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলকে অভিনন্দন। চিন্তা করো না ভারত, তোমরাও চ্যাম্পিয়নের মতোই খেলেছ।’