উপজেলা ছাত্রলীগের সভাপতির ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বরগুনার বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি বি এম আদনান খালিদের ইয়াবা সেবনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত থেকে ওই ভিডিওটি ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে। তবে ভিডিওটি তিন থেকে চার বছর আগের বলে দাবি করেছেন ছাত্রলীগ নেতা বি এম আদনান খালিদ।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত ব্যক্তি বেতাগী উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মৃত আলতাফ হোসেন বিশ্বাসের ছেলে আদনান খালিদ। তবে আলতাফ হোসেন ২০০৪ সালে আওয়ামী লীগে যোগদান করেন। পরে ২০১০ সালে বেতাগী পৌরসভার মেয়র নির্বাচিত হন। এরপর থেকেই অভিযুক্ত আদনান ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন।

ফেসবুকে ভাইরাল হওয়া ১৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, একটি রুমের মধ্যে বসে কালো রঙের শীতের জ্যাকেট পরা অবস্থায় ইয়াবা সেবন করছেন আদনান। এ সময় তাকে সহযোগিতা করছেন একজন। কিন্তু সহযোগিতা করা ব্যক্তিকে শনাক্ত করা যায়নি।

ছাত্রলীগ নেতা বি এম আদনান খালিদ বলেন, ফেসবুকে কারা ভিডিওটি ছড়িয়েছেন জানি না। তবে যে ভিডিওটি ছড়ানো হয়েছে, তা প্রায় তিন থেকে চার বছর আগের কোনো এক শীতের রাতের সময় ধারণ করা। ওই সময় কয়েকজন বন্ধু মিলে কৌতূহলবশত এটা সেবন করা হয়েছিল।

নিজে মাদকসেবী নন দাবি করে তিনি আরও বলেন, যেকোনো পরীক্ষার জন্য প্রস্তুত আছি। প্রয়োজনে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হোক আমি মাদক সেবন করি কি না।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, বেতাগী উপজেলা ছাত্রলীগ সভাপতি আদনানের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ার খবর আমি শুনেছি। তবে এখনও ভিডিওটি দেখিনি। যদি মাদক সেবনের সত্যতা পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।