পাকিস্তানের ভালো সহ্য হয়না ভারতের: রশিদ

দুই যুগ পর পাকিস্তানে সফর করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। আর এই সফর বানচাল করতে ভারত সর্বোচ্চ চেষ্টা করছে বলে অভিযোগ তুলেছে দেশটির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী শেখ রশিদ। প্রায় ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, নিরাপত্তা ইস্যুতে সবচেয়ে খুঁতখুঁতে অজিদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে পাকিস্তান।

এদিকে দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অজিরাও। তারপরও পাকিস্তান সফরকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে একটা পক্ষ। পাকিস্তানে যাওয়ার কারণে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যাস্টন আগারকে। আগারের স্ত্রীর কাছে হুমকি দিয়ে পাঠানো বার্তাটির ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া ও পিসিবিকে জানানো হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া প্রাথমিকভাবে তদন্তের পর জানতে পেরেছে মৃত্যুর হুমকি দিয়ে পাঠানো বার্তাটি ভারতের গুজরাট থেকে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ভারতের দিকে আঙুল তুলেছেন পাকিস্তানের নিরাপত্তা বিষয়ক মন্ত্রী শেখ রশিদ আহমেদ। তার মতে, ভারত পাকিস্তানের ভালো কিছু দেখতে পারে না।

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর বানচাল করতে ভারত সর্বোচ্চ চেষ্টা করছে অভিযোগ তুলে শেখ রশিদ বলেন, ‘এই ঘটনার পেছনে ভারতের ষড়যন্ত্রকারীদের হাত রয়েছে। তাই অস্ট্রেলিয়াকে পূর্ণ নিরাপত্তা, সম্মান ও মর্যাদা দেয়া এখন আমাদের জাতীয় দায়িত্ব।’

এ সময় তিনি আরও বলেন, ‘ভারত কখনোই পাকিস্তানের সুসময় সহ্য করতে পারে না। গতকালের ঘটনা আবারও সেদিকেই ইঙ্গিত করল।’ এদিকে আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডি টেস্ট দিয়ে মাঠে গড়াবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া সিরিজ। সফরে ৩ টি টেস্ট, ৩ টি ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ।