পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবেন সাকিব-তামিমরা: সিডন্স

উইকেটের যাওয়া আসার মিছিলের পরও আফিফ-মিরাজ নৈপুণ্যে আফগানিস্তনের বিপক্ষে দারুন জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আফিফের ৯৩ ও মেহেদির ৮১ রানে ভর করে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল তামিমের দল।

এদিকে, ব্যাটিং কোচ হিসেবে কিছুটা আক্ষেপ করেছেন সিডন্স। যদিও সাকিব-তামিম-মুশফিকরা এই সিরিজে দ্রুতই ঘুরে দাঁড়াবেন বলে বিশ্বাস সিডন্সের। সেই সঙ্গে দুই তরুণ ক্রিকেটার মিরাজ ও আফিফকে প্রশংসায় ভাসিয়েছেন এই অস্ট্রেলিয়ান কোচ।

বৃহস্পতিবার সিডন্স নিজের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি বলেছেন, ‘গত রাতে আমাদের প্রথম ম্যাচ ছিল। এর আগে জাতীয় দলের সঙ্গে একটি মাত্র ট্রেনিং সেশন করেছি এবং গত রাতে আমরা জয় পেয়েছি। শেষের দিকে কিছুটা সহজ হলেও শুরুটা ছিল খুবই কঠিন ৪০ (৪৫) রানেই ৬ উইকেট চলে গিয়েছিল। একজন ব্যাটিং কোচ হিসেবে এটা ভালো অভিজ্ঞতা নয়। কিন্তু দুই তরুণ মিরাজ ও আফিফ ১৬০ (১৭৪) রানের জুটি গড়ে এবং ১০-১৫ বল আগেই জয় এনে দিয়েছে।’

কষ্টার্জিত হলেও জয় দিয়ে সিরিজ শুরু করায় সন্তুষ্টি প্রকাশ করেছেন সিডন্স। বাংলাদেশ দলে অনেক তরুণ ক্রিকেটার আছে, মিরাজ-আফিফদের মতো তাদের কাছ থেকেও ভবিষ্যতে এমন ইনিংস আরও আসবে বলে বিশ্বাস এই ব্যাটিং কোচের।

জয় দিয়ে সিরিজ শুরু করা দারুণ ব্যাপার। আশা করছি সহজ ম্যাচ হবে আমাদের জন্য। কিন্তু এটাই আমি করতে পারি। এখানে অনেক প্রতিভাবান আছে। ছেলেরা যেভাবে খেলেছে এটা আমার দারুণ পছন্দ হয়েছে এবং আমি নিশ্চিত ভবিষ্যতেও এমন অনেক ইনিংস আসবে তরুণ ক্রিকেটারদের কাছ থেকে। অবশ্যই সিনিয়ররা ঘুরে দাঁড়াবে।