জুমার নামাজ পড়িয়ে ভাইরাল পেট্রল পাম্পের কর্মচারী, দেওয়া হলো সম্মাননা

এবার জুমার নামাজে খুতবা দিয়ে ভাইরাল হয়েছেন পেট্রল পাম্পের কর্মচারী আবদুর রহমান আবদুর রশিদ। কাতারের একটি মসজিদে ইমাম আসতে বিলম্ব হওয়ায় তিনি তাৎক্ষণিক জুমার খুতবা ও সুন্দর তিলাওয়াতে নামাজ পড়িয়ে প্রশংসিত হন। পাম্পে কাজ করা উগান্ডার ওই কর্মচারীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

এদিকে কাতার সংবাদমাধ্যম আলজাজিরা মুবাশির সূত্রে জানা যায়, জুমার নামাজে ইমামকে না দেখে তাৎক্ষণিক খুতবা দেন কর্মচারীর ইউনিফর্ম পরা আবদুর রহমান। তার বিশুদ্ধ আরবিতে খুতবা প্রদান ও সুন্দর তিলাওয়াতে নামাজ পড়ানোয় মুগ্ধ হন সবাই।

এ সময় তাকে কোনো ধরনের দ্বিধাগ্রস্ত বা উৎকণ্ঠিত বলে মনে হয়নি বলে তার প্রশংসা করেন উপস্থিত মুসল্লিরা। কাতারের শিক্ষাবিষয়ক প্রতিষ্ঠান আজয়াল এডুকেশন সেন্টার জুমার নামাজে তাৎক্ষণিক ভূমিকা পালন করায় আবদুর রশিদের জন্য বিশেষ সম্মাননার আয়োজন করে।

এ সময় তাকে ফুল ও করতালি দিয়ে অভিনন্দন জানায় সেখানকার শিশু শিক্ষার্থীরা। মানুষকে বাহ্যিক বেশভূষা দিয়ে নয়, বরং তার মানবিক আচরণ ও সুন্দর ব্যবহার দিয়ে যাচাই করার মনোভাব ছড়িয়ে দিতেই এমন ব্যতিক্রমী আয়োজন করা হয়।

এদিকে টুইট বার্তায় সেন্টারের পক্ষ থেকে বলা হয়, ইসলামী শিষ্টাচার ও মানবিক মূলবোধ প্রসারের লক্ষ্যে পাম্পে কর্মরত উগান্ডার কর্মচারীকে সম্মাননা দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ভিডিওতে তাকে কাতারের একটি মসজিদে ‍বিশুদ্ধ আরবিতে জুমার খুতবা দিতে দেখা গেছে, যা সবার ব্যাপক প্রশংসা কুড়ায়। সূত্র: আলজাজিরা মুবাশির