জাতীয় দলের কোচ হতে চান আফতাব আহমেদ

এক সময় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার ছিলেন আফতাব আহমেদ। সে সময়ে বাংলাদেশের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে ধরা হতো তাকে। বাংলাদেশের প্রথম দিকের একাধিক জয়ের নায়ক ছিলেন তিনি। তার হাত ধরেই এসেছে বাংলাদেশের অনেক জয়। তবে ক্রিকেটের জীবন শেষে বর্তমানে কোচিং ক্যারিয়ারে মনোযোগ দিয়েছেন আফতাব আহমেদ।

গত কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেট লীগে কোচের দায়িত্ব পালন করছেন তিনি। এবার এই প্রথমবারের মতো বাংলাদেশে ক্রিকেট বোর্ডের সাথে যুক্ত হয়েছেন তিনি। রয়েছেন বিসিবির ছায়া দল বাংলা টাইগার্সের কোচ হিসেবে। আর এই দলের সাথে কাজ করতে পারায় বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন আফতাব আহমেদ। ক্রিকেটারদের শেখানোর পাশাপাশি সেখানে নিজেরাও শিখছেন বলে জানিয়েছেন আফতাব।

এ বিষয়ে আফতাব আহমেদ বলেন, “প্রথমত আমি বিসিবিকে অনেক ধন্যবাদ জানাই আমাকে এমন একটি সুযোগ দেওয়ার জন্য। আমি এখানে অনেক উপভোগ করছি। এটা আমার জন্য প্রথম হলো এখানে অনেক কিছু শেখার আছে। এখান থেকে অনেক কিছুই শিখতে পারি।”

তবে একদিন জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে চান আফতাব আহমেদ। কোচ হিসাবে এখন তার একটাই স্বপ্ন জাতীয় দলের কোচ হওয়া। তিনি বলেন, “এটা আসলে বড় একটা প্লাটফর্ম। জাতীয় দলের সবাই এখানে আছে। ওদের সাথে কাজ করা অনেক বড় ব্যাপার। আমি অনেক গর্ব বোধ করছি।”

তিনি আরও বলেন, “খেলোয়াড় জীবনের আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিল জাতীয় দলে খেলব। কোচ হিসেবেও বড় স্বপ্ন থাকাই ভালো। তবে আমি আস্তে আস্তে যেতে চাই। এইখান থেকে কিছু শিখে নিজেকে উন্নত করছি।”