জনপ্রিয় ‘সল্ট বে’র রেস্তোরাঁয় ডিনার বিল এসেছে ১.৩ কোটি টাকা

বিশ্বের বিলাসবহুল রেস্তোরাঁর খাবারের দাম দেখে হুঁশ উড়ে যায় মানুষজনের। এমনই এক কাণ্ড এখন ভাইরাল নেটদুনিয়ায়। তুরস্কের শেফ নুসরাত গোকসের নাম নিশ্চয়ই শুনেছেন। হ্যাঁ, তিনি ‘সল্ট বে’ নামেও পরিচিত। ‘নুসর-এট স্টেকহাউস’ নামে তার একটি রেস্টুরেন্ট চেইন রয়েছে। এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল রেস্তোরাঁগুলোর মধ্যে একটি। সারা বিশ্বে এর ২২টি শাখা রয়েছে।

জানা গেছে, নুসর-এট স্টেকহাউসের আবু ধাবি শাখায় পার্টি করতে গিয়েছিলেন বেশ কয়েকজন। খাওয়া শেষে ‘বিল’ দেখে মানুষজন রীতিমত অবাক। বিলের পরিমাণ প্রায় ১.৩ কোটি টাকা। ‘সল্ট বে’ নিজেই এই মূল্যবান বিলের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন, তারপর বিষয়টি নিয়ে নেট দুনিয়ায় আলোচনার ঝড় উঠেছে।

এই বিলটি ১৭ নভেম্বর ২০২২ তারিখের, যার ছবি ‘সল্ট বে’র ১৮ নভেম্বর ইনস্টাগ্রামে শেয়ার করেছে। সেই পোস্টে এখন পর্যন্ত ৮ লাখ ৪৪ হাজারের বেশি লাইক ও ৪১ হাজার কমেন্ট পড়েছে। তবে বিলটি কার তা নিশ্চিত করেনি রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। ইনস্টাগ্রামে বিলের ছবি শেয়ার করে ‘সল্ট বে’ লিখেছেন- রেস্টুরেন্টে আসা গ্রাহকরা প্রায় (১.৩৭ কোটি টাকা) মূল্যের খাবার খেয়েছেন।

এই বিলটি মোট ১৪ জন অতিথির জন্য করা হয়। যেখানে ১ লাখ ৪০ হাজার ৫৮৪ পাউন্ড (১.৩ কোটি টাকা) প্রদান করার কথা বলা আছে, যার অর্থ জনপ্রতি ১৪ হাজার ৪১ পাউন্ড (৯.৬৯ লাখ টাকা) খরচ হয়েছে। এদিকে বিলটি ভাইরাল হওয়ার পরে, অনেক ব্যবহারকারী ‘সল্ট বে’র নিন্দা করেছেন।

একজন ব্যবহারকারী লিখেছেন, বিত্তবান মানুষের পছন্দের তালিকাও দীর্ঘ। কেউ কেউ বলছেন যে এটি নিছক লুট। রেস্তোরাঁর সাইট অনুসারে, যদি কোনো ব্যক্তি এখানে ডিনার করতে যায় তবে স্টার্টারেই তার খরচ হতে পারে লক্ষাধিক টাকা। একই সঙ্গে আরেক ব্যবহারকারী লিখেছেন, এই টাকায় খুব ভালো জায়গায় একটি বিলাসবহুল ফ্ল্যাট কেনা সম্ভব।