করোনায় আক্রান্ত জাভি

ম্যাচের আগে কথা ছিল কোচের ভূমিকায় থাকবেন ডাগআউটে। তার আগে তাকে চলে যেতে হলো আইসোলেশনে। ম্যাচের আগে করোনা পজেটিভ শনাক্ত হলেন স্পেন ও বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ।

আজ শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন জাভি। বর্তমানে কাতারের ক্লাব আল সাদের কোচের ভূমিকা পালন করছেন সাবেক এই বার্সা মিডফিল্ডার। চার মাসের বিরতি কাটিয়ে কাতারে ফিরেছে দেশটির শীর্ষ ফুটবল লিগ।

আজ আল খোরের বিপক্ষে মাঠে নামার কথা আল সাদের। ম্যাচের আগেই করোনা টেস্টের ফলাফল হাতে পেলেন জাভি। তাতে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জাভি জানিয়েছেন, করোনা পজেটিভ হলেও তার শরীরে কোনধরণের উপসর্গ দেখা যায়নি। শারিরীকভাবেও তিনি সুস্থ আছেন বলেই জানিয়েছেন। তবে পজেটিভ আসায় চিকিৎসকের পরামর্শ মেনে আইসোলেশনে থাকছেন জাভি।

জাভি বলেন, আল সাদের হয়ে আজ মাঠে থাকতে পারছিনা, এটা দু:খজনক। আমার পরিবর্তে ডেভিড প্র্যাটস (রিজার্ভ কোচ) দায়িত্ব পালন করবে। কাতার সুপার লিগের নিয়ম অনুযায়ী ক’দিন আগে আমি করোনা টেস্ট করি এবং সেখানে পজেটিভ আসে। আমি আইসোলেশনে আছি এবং সুস্থ হওয়া পর্যন্ত থাকবো। যখন মেডিকেল কর্তৃপক্ষ আমাকে অনুমোদন দেবে আমি আবারো স্বাভাবিক কাজে ফিরবো।