উশৃঙ্খল কর্মীদের শাসাতে জুতা হাতে তেড়ে গেলেন ছাত্রলীগ নেতা

এবার উশৃঙ্খল কর্মীদের শাসন করার নামে বরিশাল জেলা ছাত্রলীগের এক নেতা জুতা হাতে তেড়ে যাওয়া এবং কর্মীদের পেটানোয় সমালোচনার সৃষ্টি হয়েছে। যার একটি ভিডিও এরইমধ্যে ছড়িয়ে পড়েছে। জানা গেছে, জুতা নিয়ে তেড়ে যাওয়া ও কর্মীদের ভিডিওর ওই ঘটনা গতকাল শুক্রবার ২ ডিসেম্বর বিকেলের। আর ওই বিকেলে পার্বত্য শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে বরিশাল নগরে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচি ছিল।

আর যেখানে নিজের অনুসারী কর্মীদের নিয়ে খণ্ড র‌্যালি সহকারে অংশ নেন বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান। তবে র‌্যালিটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক হয়ে ফজলুল হক অ্যাভিনিউতে পৌঁছালে অপ্রীতিকর ওই ঘটনার সৃষ্টি হয়।

ভিডিওতে দেখা যায়, ফজলুল হক এভিনিউ এলাকা অতিক্রম করার সময় রাজীবের নেতৃত্বের খণ্ড র‌্যালিটির দ্বিতীয় সারিতে থাকা কর্মীদের দিকে জুতা হাতে নিয়ে ছুটে যান রাজীব খান। এরপর তার কর্মীদের মারধর করতে থাকেন তিনি। পরে আবার র‌্যালিটি নিয়ে নগর ভবনের দিকে চলে যান রাজীব।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, রাজীবের র‌্যালিতে তার কিছু লোকজন বিশৃঙ্খলা করছিলেন। এ সময় তিনি ক্ষিপ্ত হয়ে তার বাম হাতে থাকা জুতা নিয়ে কর্মীদের দিকে দৌড়ে তেড়ে যান এবং জুতা হাতে রেখেই কর্মীদের পেটাতে থাকেন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান সাংবাদিকদের জানান, কর্মীদের শাসন করতেই এমন পরিস্থিতির সৃষ্টি। তবে ঘটনাটি যেভাবে বলা হচ্ছে, আসলে সেরকম নয়, আর সিনিয়র নেতারা তাদেরও তো শাসন করেন। তবে একজন নেতার কর্মীদের সঙ্গে এমন আচরণ হওয়াটা কতটা শোভনীয় তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ছাত্র নেতারা। তাই এ ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথাও বলছেন অনেকে।