উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা, নেই কোহলি

এবার ২০২০ সালের বর্ষসেরা ওয়ানডে দল প্রকাশ করেছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন অ্যালমানাক। টেস্টের পর এবার ওয়ানডেতেও রাখা হয়নি বিরাট কোহলিকে। তাদের বর্ষ সেরা ওয়ানডে একাদশে নেই বাংলাদেশের কেউ। অথচ এই বছরেই দারুণ খেলেছিলেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। ৩ ম্যাচ খেলে লিটন করেন ৩১১ রান ও তামিম করেন ৩১০ রান। যেখানে সবার চেয়ে বেশি ১৫৫ করে গড় তাদের। কিন্তু তাদের একজনও নেই এই একাদশে।

সেই সাথে নেই পাকিস্তানেরও কোন ক্রিকেটার। তবে ভারতের কোহলি না থাকলেও জায়গা হয়েছে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার। ইংল্যান্ডের স্যাম বিলিংস ও দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডিকে।

এছাড়া অধিনায়ক হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের নাম।অস্ট্রেলিয়া থেকে আরও আছেন স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, জশ হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা। সেই সাথে আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ও আলজারি জোসেফ।

একনজরে উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলঃ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক) (অস্ট্রেলিয়া), লোকেশ রাহুল (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), স্যাম বিলিংস (ইংল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), রবীন্দ্র জাদেজা (ভারত), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), লুঙ্গি এনগিডি (দক্ষিণ আফ্রিকা), জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া) ও অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া)।