ইসলামাবাদে জনসমুদ্র ঢুকে পড়বে: ইমরান খানের কঠোর হুঁশিয়ারি

পাকিস্তানে নির্বাচনের তারিখ ঘোষণা না হলে সবাইকে সরিয়ে দিতে রাজধানী ইসলামাবাদে জনসমুদ্র ঢুকে পড়বে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার খাইবার পাখতুনওয়া প্রদেশের মারদানে এক বিশাল সমাবেশে এ কথা বলেন ইমরান খান।

সমাবেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের উদ্দেশে তিনি বলেন, এক পলাতক লন্ডনে বসে আছে, তাকে অবশ্যই বুঝতে হবে পাকিস্তানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার তার নেই।

ইমরান খান বলেন, ক্ষমতাসীন জোট সরকার শিগগিরই যুক্তরাষ্ট্রের কাছে সহায়তা চাইবে। আর এই কারণেই পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি আমেরিকার সঙ্গে বৈঠক করতে চাইছে। এটি সেই আমেরিকা যারা মায়ের সঙ্গে আপনার ফোনালাপ ফাঁস করেছিল, তখন তিনি বিদেশে আপনাকে পরিবারের সম্পদের বিবরণ শোনাচ্ছিলেন।

তিনি বলেন, আমি আমেরিকাকে ভালো করে জানি… তারা বলে থাকে কোনও কিছুই বিনামূল্যে নয়। সব জিনিসেরই দাম আছে আর পাকিস্তানের ক্ষেত্রে এই দাম হচ্ছে তাদের (সামরিক) ঘাঁটি দেওয়া।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের ওপর চাপিয়ে দেওয়া আমেরিকার দাসরা আমাদেরকে কখনোই মহান দেশ হতে দেবে না। সূত্র: ডন