আবারো করোনায় আক্রান্ত মোহাম্মদ হাফিজ

পাকিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের সঙ্গে যেনো খেলায় মেতেছে কোভিড-১৯ টেস্ট। তিনবারের পরীক্ষায় তার ফলাফল প্রথমে পজিটিভ, দ্বিতীয়বার নেগেটিভ ও তৃতীয়বারে ফের পজিটিভ এসেছে। এমতাবস্থায় প্রথম পরীক্ষায় পজিটিভ আসার পর কোয়ারেন্টাইনে না যেয়ে আবার পরীক্ষা করানোয় হাফিজকে শাস্তি দেয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত সপ্তাহে ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত দলের ২৯ জনের সবার করোনা পরীক্ষা করায় পিসিবি। সেখানে নয়জন ক্রিকেটারের সঙ্গে হাফিজেরও ফল পজিটিভ আসে। কিন্তু শরীরে লক্ষণ না থাকায় বোর্ডকে না জানিয়ে ব্যক্তিগত উদ্যোগে নিজের সহ পরিবারের সবার করোনা পরীক্ষা করান তিনি। সেখানে দেখা যায় হাফিজের কোভিড-১৯ নেগেটিভ। এই রেজাল্টের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশও করেন এই ক্রিকেটার।

এমতাবস্থায় প্রথম পরীক্ষায় যে ১০ জনের ফল পজিটিভ এসেছে পুনরায় তাদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয় পিসিবি। সে অনুযায়ী গতকাল শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে তাদের সবার পরীক্ষা করা হয়েছে। আজই দ্বিতীয় পরীক্ষার ফল প্রকাশ করার কথা। আনুষ্ঠানিকভাবে ফল না বেরোলেও পিসিবির একটি সূত্র জানিয়েছে, এবারের পরীক্ষায় হাফিজের রেজাল্ট পজিটিভ এসেছে।

ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করার পর ফলাফল টুইটারে শেয়ার করায় এমনিতেই হাফিজের ওপর ক্ষেপে ছিল পিসিবি। তাই দ্বিতীয় পরীক্ষায় পজিটিভ এলে হাফিজকে শাস্তি দেয়ার কথা ভেবে রেখেছে ক্রিকেট বোর্ড।

হাফিজের ঘনিষ্ট এক সূত্র বলেছে, নিজে করোনা পজিটিভ হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন হাফিজ। পরিবারের সদস্যদের নিয়ে দুশ্চিন্তা থেকেই একটি বেসরকারি হাসপাতালে দ্বিতীয়বার পরীক্ষার জন্য গিয়েছিলেন তিনি। কিন্তু এই যুক্তিতে পিসিবির মন গলে কিনা সেটাই দেখার বিষয়।