অভিষেক রাঙাতে পারলেন না মুনিম

ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে দুইদল। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ দল।

এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে মুনিম শাহরিয়ার ও ইয়াসির আলি চৌধুরী রাব্বির। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টানা ব্যর্থতার পরেও দলে জায়গা পেয়েছিলেন নাঈম শেখ। কিন্তু একাদশে জায়গা পেয়ে ব্যর্থই হয়েছেন তিনি।

ফজল হক ফারুকির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাঝঘরে ফিরতে হয় তাকে। ৫ বলে ২ রান করে ফিরেন তিনি। নাঈমের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি আরেক ওপেনার মুনিম শাহরিয়ার। রশিদ খানের প্রথম ওভারের শেষ বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরেন মুনিম।

যদিও আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ নিয়েছিলেন মুনিম। কিন্তু বল ব্যাটেও লাগেনি, রিভিউ পক্ষেও আসেনি। এর ফলে ১৮ বলে ৩ চারে ১৭ রান করে সাঝঘরে ফিরতে হয় তাকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৩২ রান।

বাংলাদেশ একাদশ: মুনিম শাহরিয়ার, লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, আফিফ হোসেন, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।