Home খেলাধুলা স্মিথের বিপিএলে খেলা নিয়ে এবার যা বললেন জালাল ইউনুস

স্মিথের বিপিএলে খেলা নিয়ে এবার যা বললেন জালাল ইউনুস

আগামী ৫ই জানুয়ারি পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের। বিপিএলের আসন্ন এই আসর মাতাবেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স আর ডেভিড ওয়ার্নারের সাথে এবারের বিপিএল খেলার কথা ছিল অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথেরও।

আসন্ন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার কথা ছিল তার। কুমিল্লার সঙ্গে কথা বার্তাও চূড়ান্ত হয়েছিল তার। কিন্তু হটাৎই স্মিথকে বিপিএলে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। স্মিথের ব্যাপারে আপত্তি তুলে বর্তমান চ্যাম্পিয়ন দল রংপুর রাইডার্স। তাদের দাবি, বিপিএলের প্লেয়ার ড্রাফটে স্মিথের নাম ছিল না। আর তাই বিপিএলে স্মিথের খেলা নিয়ম-নীতির বিরুদ্ধ।

তবে স্মিথ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এবারের বিপিএলে খেলতে পারবেন কিনা এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত দিতে পারেনি বিপিএল গভর্নিং কাউন্সিল। তবে এ ব্যাপারটা নিষ্পত্তির জন্য ক্রিকেট বোর্ডকে রেফার করেছে কাউন্সিল।

এ প্রসঙ্গে বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা মনে করেছি যে স্টিভ স্মিথ হাই প্রোফাইল একজন প্লেয়ার। সে যদি বিপিএলে খেলে তাহলে এটার গ্ল্যামার আরো বাড়বে। তাই আমরা ইনিশিয়ালি তার খেলাটা অ্যালাও করেছিলাম। কিন্তু ডিসিশনটা একটু কমপ্লিকেটেড হওয়াতে ব্যাপারটা আমরা বোর্ডে রেফার করেছি। আশা করছি দুই-এক দিনের মধ্যে ব্যাপারটা নিষ্পত্তি হয়ে যাবে।’