Home খেলাধুলা রোহিত-কোহলিদের জন্য বিশেষ প্রস্তুতির ব্যবস্থা

রোহিত-কোহলিদের জন্য বিশেষ প্রস্তুতির ব্যবস্থা

ভারত-বাংলাদেশ মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে ভারত। এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আগামী ১৪ নভেম্বর ইন্দোরের হলকার স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি হবে এই দুইদল।

এরপর আগামী ২২ নভেম্বর ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। গোলাপি বলে খেলার অভিজ্ঞতা একদমই নেই বাংলাদেশের। তেমনি ভারতের বেশিরভাগই ক্রিকেটারেরও নেই।

আর তাই তারা প্রথম টেস্টের অনুশীলনের মধ্যেই গোলাপি বল ও ফ্লাডলাইটের মধ্যে অনুশীলন করার বিশেষ সুযোগ পাচ্ছে। এর জন্য তারা এরই মধ্যে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে আনুষ্ঠানিক চিঠিও পাঠিয়েছে। দিবা-রাত্রির টেস্টকে সামনে রেখে বিশেষ অনুশীলনের সুযোগ পাচ্ছে কোহলি-রোহিতরা।

বিষয়টি নিশ্চিত করেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান পিচ কিউরেটর সামান্দার সিং চৌহান। তিনি বলেন, ‘কালো সাইট স্ক্রিণের বিপরীতে ভারতীয় দল গোলাপি বল ও কৃত্তিম আলোয় আজ (মঙ্গলবার) বিকাল ৫ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত অনুশীলন করবে। আমরা এমন অনুরোধ পেয়েছি আর সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’