Home রাজধানী রাজধানীর দুই পুলিশ বক্সে বোমা

রাজধানীর দুই পুলিশ বক্সে বোমা

রাজধানীর পল্টন ও খামারবাড়ি পুলিশ বক্সের কাছ থেকে দুটি বোমা নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট মঙ্গলবার ২৩ জুলাই রাতে বোমা দুটি পাওয়া যায়, পুলিশের ধারণা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যেই এগুলো রাখা হয়েছিলো।

রাত সাড়ে এগারোটার দিকে ফার্মগেট এলাকার খামারবাড়ি পুলিশ বক্সের কাছে বোমা সাদৃশ্য বস্তুটি পুলিশের নজরে আসে। ওই এলাকায় কর্মরত এক ট্রাফিক পুলিশের মাধ্যমে খবর পাওয়ার পর পর পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। বন্ধ করে দেয়া হয় আশপাশের যান চলাচল ঘটনাস্থলে আসে কাউন্টার টেরোরিজম ইউনিট ও বোম্ব ডিসপোসাল ইউনিট পরীক্ষা নিরীক্ষা শেষে রাত তিনটার দিকে বিকট শব্দে নিষ্ক্রিয় হয় বোমাটি শুধু খামারবাড়িতেই নয় এর আগে পল্টনেও পাওয়া যায় আরেকটি বোমা সেটিও নিষ্ক্রিয় করে বোম্ব ডিসপোসাল ইউনিট।

কাউন্টার টেররিজম ইউনিটের ডিসি প্রলয় কুমার জোয়ারদার বলেন, আমাদের বোম ডিসপোসাল ইউনিট দুটি জায়গাতেই রেসপন্স করেছে এখান থেকে পর্যাপ্ত আলামত গ্রহণ করেছি।

পুলিশ জানায়, পল্টনের বোমার সাথে খামারবাড়ির বোমার মিল রয়েছে আলামত পরীক্ষার পর জানা যাবে বোমাগুলো কী ধরণের।

তিনি আরো বলেন, যে আলামত গ্রহণ করা হয়েছে সেগুলো আমরা পরীক্ষা করে নিশ্চিত হতে পারবো বোমাগুলো কী ধরনের এবং বোমাগুলো কে বা কারা রেখেছিলো এবং কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে পুলিশ।