Home বিনোদন যে কারনে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে প্রভাস-শ্রদ্ধার ‘সাহো’

যে কারনে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে প্রভাস-শ্রদ্ধার ‘সাহো’

প্রভাস-শ্রদ্ধার জুটির ছবি ‘সাহো’ মুক্তির পর থেকেই পড়েছে সমালোচনার মুখে। ছবির ব্যবসা সফলতা নিয়ে মোটেও ভাল ইঙ্গিত দেননি তারা। শেষ পর্যন্ত সমালোচক ও ট্রেড অ্যানালিস্টদের কথাই সত্যি হচ্ছে। তবে মুক্তির আগে সমালোচকদের মন্তব্য নেতিবাচকই ছিল। হঠাৎই পাল্টে গেল সুর। ‘সাহো’ পড়লেন বিতর্কের মুখে।

দিনকে দিন বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে প্রভাস ও শ্রদ্ধা কাপুর অভিনীত ‘সাহো’। তবে ছবিটি নির্মিত হয়েছিলো ৩৮০ কোটি রুপি ব্যয়ে।বিগ বাজেটের ‘সাহো’ নিয়ে বেশ আশাবাদী ছিলেন ছবি সংশ্লিষ্টরা। চলচ্চিত্র বিশ্লেষক থেকে শুরু করে দর্শকরাও ছবিটি নিয়ে ছিলেন বেশ উত্তেজিত। কিন্তু মুক্তির পর ‘সাহো’ নিয়ে সবার উত্তেজনা মুহূর্তেই উদ্বেগে রূপ নেয়!

সবার মনে আশঙ্কা, সাহো যে মাপের ছবি, এটা কি শেষ পর্যন্ত বক্স অফিসে নির্মাণ ব্যয় তুলতে পারবে? এমন প্রশ্নই এখন আরো দানা বেঁধে উঠেছে!

মুক্তির প্রথম দিনে সব কয়টি ভাষায় ‘সাহো’র আয় ৮৮কোটি রুপি হলেও প্রতিদিন ই তা কমতে শুরু করেছে। মুক্তির মাত্র চার দিনে ছবিটির বক্স অফিস আয় রীতিমত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে!

ধারণা করা হয়েছিল অন্তত ছুটির দিনে (রবিবার) সাহোর আয় কিছুটা বাড়বে, কিন্তু এমনটা হয়নি। মুক্তির দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দিনে এর আয় ছিল যথাক্রমে ৫৩, ৪৯ ও ১৪ কোটি রুপি!

ভারতের ৫-৬হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘সাহো’। ছবিটি শুধুমাত্র হিন্দিতেই মুক্তি পেয়েছে প্রায় সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে। সেই সাথে বিশ্বের অন্যান্য দেশের এক থেকে দুই হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।