Home আন্তর্জাতিক মিছিলে বাধা, পুলিশের সঙ্গে নেতাকর্মীদের তুমুল সংঘর্ষ, আহত ৫০

মিছিলে বাধা, পুলিশের সঙ্গে নেতাকর্মীদের তুমুল সংঘর্ষ, আহত ৫০

বুধবার কলকাতার ধর্মতলা চত্বরে সিইএসসি-র সদর দপ্তর ভিক্টোরিয়া হাউস অভিযানের ডাক দিয়েছিল রাজ্য বিজেপির যুব মোর্চা। তাঁদের অভিযোগ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে অন্য রাজ্যগুলোর তুলনায় বিদ্যুতের খরচ সবচেয়ে বেশি। এমনকি মিটার রিডিংয়ের ক্ষেত্রেও কারচুপি করা হয়।

আজ দুপুরেসেই মিছিল ঘিরে চিত্তরঞ্জন অ্যাভেনিউতে যুব মোর্চা এবং পুলিশের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীদের হঠাতে জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়েছে।

লাঠিচার্জের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। বিজেপির দাবি, যুব মোর্চার অন্তত ৫০ জন আহত হয়েছেন। পুলিশের পাল্টা দাবি, তাদেরও বেশকয়েক জন কর্মী আহত হয়েছেন।

বিজেপির অভিযোগ, এরপরেই তাদের শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশ জলকামান চালায়। চালানো হয় কাঁদানে গ্যাসও। একইসঙ্গে তাদের কর্মী-সমর্থকদের ওপর বেপরোয়াভাবে লাঠি চার্জের অভিযোগও তোলে তারা। এই পরিস্থিতিতে যুব মোর্চার মিছিল ছত্রভঙ্গ হয়ে পড়ে। চিত্তরঞ্জন অ্যাভেনিউ সংলগ্ন বিভিন্ন গলিতে ঢুকে পড়েন মোর্চার কর্মী-সমর্থকেরা।

এক পুলিশ কর্মকর্তা বলেন, বাস্তবে ওই কর্মী-সমর্থকেরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে আমরা জলকামান ব্যবহার করি। তারপরেও জমায়েত এগিয়ে আসলে, তাঁদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোড়া হয়। গ্রেপ্তার করা হয়েছে বেশ কয়েকজনকে।