Home খেলাধুলা মাঠে নামার আগে নিজেদের পরিকল্পনার কথা জানালেন সৌম্য

মাঠে নামার আগে নিজেদের পরিকল্পনার কথা জানালেন সৌম্য

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজে হারলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই উইন্ডিজরা তাদের দাপট দেখিয়েছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দলকে রীতিমত উড়িয়ে দিয়েছে উইন্ডিজরা।

বাংলাদেশের বিপক্ষে ১২৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পায় উইন্ডিজরা। আগামীকাল মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বিকেল পাঁচটায় আবারো উইন্ডিজদের মুখোমুখি হবে টাইগাররা।

আর আগামীকাল মাঠে নামার আগে আজ সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসেন সৌম্য সরকার। সেখানে তিনি নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছেন। তাদের পরিকল্পনার মূল বিষয় হল শুরুতে উইকেট না হারানো।

এ প্রসঙ্গে সৌম্য বললেন, ‘প্রথম এবং প্রধান কাজ হবে শুরুতে যতটা সম্ভব কম উইকেট দেয়া, পাওয়ার প্লে’তে একটার বেশি উইকেট না খোয়ানো। আমরা আগের ম্যাচে তিন-চার ওভারের মধ্যেই ৩ উইকেট খুইয়ে ফেলি, সেখান থেকে আসলে ঘুরে দাঁড়ানো কঠিন। প্রথম পাওয়ার প্লের ছয় ওভারে যদি একটির বেশি উইকেট না হারাতাম, তাহলে হয়তো স্কোরটা আরও লম্বা হতো। কালকের ম্যাচে সেদিকে বিশেষ নজর থাকবে আমাদের, যাতে শুরুতেই বেশি উইকেট পড়ে না যায়।’