Home স্বাস্থ্য বেসরকারি হাসপাতাল গুলোতে ৫০০ টাকার ডেঙ্গু ফি ২৬০০ টাকা

বেসরকারি হাসপাতাল গুলোতে ৫০০ টাকার ডেঙ্গু ফি ২৬০০ টাকা

বর্তমানে সাড়া দেশে ভয়ঙ্কর রুপ ধারন করেছে ডেঙ্গু। একের পর এক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েই চলেছে। এসব রোগীদের চিকিৎসা সেবা এবং থাকার জায়গা দিতেও হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তপক্ষরা। কোন ভাবেই নিয়ন্ত্রনে আনতে পারছে না মশার উপদ্রব।

অপরদিকে সুযোগ কাজে লাগিয়ে দিকে ডেঙ্গু টেস্ট এ বাড়তি ফি নিচ্ছে বেসরকাই হাসপাতাল গুলো। যদিয়ও সরকার থেকে ডেঙ্গু টেস্ট এর ফি নির্ধারণ করে দেওয়া হয়েছে। কিন্তু তবুও সেই নির্দেশ মাঞ্ছেনা বেসরকারি হাসপাতাল গুলো।

রোগীদের অভিযোগ, ডেঙ্গু শনাক্তে রক্ত পরীক্ষায় সরকার নির্ধারিত ফি নেয় না ডায়াগনস্টিক সেন্টারগুলো। নির্ধারিত ৫০০ টাকার ফি ২৬০০ টাকা পর্যন্ত নেয়া হয়। এ অবস্থায় রোগীরা বিপাকে পড়েছেন। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি জেলা সিভিল সার্জন অফিস। উল্টো নরসিংদী সদর হাসপাতাল থেকে রোগীদের পাঠানো হয় ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট হাসপাতালে।

উচ্চ আয় সম্পন্ন মানুষজন এই ফি বহন করতে পারলেও এতে সমস্যার সম্মুখীন হচ্ছেন নিম্ন আয় সম্পন্ন মানুষজন। এত বেশী টাকায় ডেঙ্গু টেস্ট করাতে অনেকটাই অসহায় অবস্থায় আছেন তারা। এতে এক দিকে তাদেরকে চিন্তা করতে বাচা-মরার অপরদিকে অর্থ সক্ষমতার।

তবে এই ব্যাপারে সরকার থেকে তদন্ত চলছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালকে জরিমানাও করা হয়েছে। এবং পরবর্তীতে যদি আর কোন হাসপাতাল সরকারের নির্ধারিত ফি এর ব্যতীত অতিরিক্ত ফি নেয় তাহলে সেই হাসপাতাল কর্তপক্ষের বিরুদ্ধে সরকার থেকে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।