Home খেলাধুলা বিপিএলের ঘন ঘন নিয়ম বদলের সমালোচনায় মাহেলা জয়াবর্ধনে

বিপিএলের ঘন ঘন নিয়ম বদলের সমালোচনায় মাহেলা জয়াবর্ধনে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরকে সামনে রেখে দল গুছানো শুরু করেছিল ফ্রাঞ্চাইজিগুলো। যার ফলে সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্স, মুশফিকুর রহিম চিটাগং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ও তামিম ইকবাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে খুলনা টাইটান্সে নাম লেখান।

কিন্তু হঠাৎ করেই বিপিএল গভর্নিং কাউন্সিল জানায়, প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে চুক্তি নবায়ন করতে হবে। যার ফলে সব খেলোয়াড়ের সঙ্গে ফ্রাঞ্চাইজির চুক্তি বাতিল ঘোষণা করে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিপিএলে গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তে খুশি নন ফ্রাঞ্চাইজিরা।

এর ফলে ফ্রাঞ্চাইজিদের বিপাকে পড়তে হচ্ছে। একই সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তে খুশি নন কোচরাও। বিপিএল গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন রংপুর রাইডার্সের কোচ টম মুডি।

এবার এ নিয়ে মুখ খুলেছেন খুলনা টাইটান্সের কোচ মাহেলা জয়াবর্ধনে। এ প্রসজ্ঞে তিনি বলেন, ‘লম্বা সময়ের জন্য পরিকল্পনা খুব গুরুত্বপূর্ণ। প্রতি বছর এমনকি টুর্নামেন্টের মাঝপথে যদি আপনি নিয়ম বদলে ফেলেন এটা এই ধরণের ক্রিকেটের জন্য স্বস্তির নয়। দুনিয়ার অন্য সব টুর্নামেন্টে দেখেন, সেখানে একটা ধারাবাহিক নিয়ম আছে। আপনি যদি কোন নতুন নিয়ম চালুই করতে যান তাহলে এটা এমনভাবে করতে হবে যাতে সব ফ্রেঞ্চাইজি মনে করতে পারে এটা সবার জন্য করা হয়েছে।’