Home রাজধানী বিনামূল্যে মিন্নিকে আইনি সহায়তা দিতে চান আইনজীবী ফারুক

বিনামূল্যে মিন্নিকে আইনি সহায়তা দিতে চান আইনজীবী ফারুক

সম্প্রতি বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের পর আদালতে হাজির করা হলেও তার পক্ষে কোনও আইনজীবী দাঁড়াননি। এ কারণে সরাসরি তার সঙ্গে কথা বলেন আদালত। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বইছে আলোচনা-সমালোচনার ঝড়।

এমন খবর শুনে মিন্নির পক্ষে মামলা পরিচালনার আগ্রহ প্রকাশ করেছেন ফেনীতে মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যায় গ্রেফতার সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের আইনজীবী ফারুক আহম্মেদ।

এ ব্যাপারে ফারুক আহম্মেদ বলেন, ‘মিন্নির পরিবার চাইলে তার পক্ষে ফারুক অ্যান্ড অ্যাসোসিয়েটস দাঁড়াতে চায়। ফারুক অ্যান্ড অ্যাসোসিয়েটস সব সময় নির্যাতিত, অসহায় ও অসচ্ছল পরিবারের পক্ষে ন্যায়বিচারের জন্য মামলা পরিচালনা করে থাকে।’

তিনি আরও বলেন, ‘আমরা ঢাকা থেকে মিন্নির জন্য মামলা পরিচালনা করব। এ জন্য মিন্নির পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। আমরা তাকে লিগ্যাল এইড (বিনা পয়সায় মামলা পরিচালনা) দেব।’

এদিকে স্বামী রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন আয়শা সিদ্দিকা মিন্নি- জানিয়েছেন বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন। তিনি জানান, রিমান্ড ও গ্রেফতারের আগে জিজ্ঞাসাবাদে মিন্নি নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

আজ ১৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে বরগুনার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে গতকাল বুধবার এ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। দিনভর জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার দেখায় পুলিশ।