Home বিশেষ প্রতিবেদন দেশে গুজব প্রতিরোধে মাঠে নামছে ৬১ লাখ আনসার সদস্য

দেশে গুজব প্রতিরোধে মাঠে নামছে ৬১ লাখ আনসার সদস্য

সম্প্রতি দেশে নতুন এক ভয়ানক সমস্যার সৃষ্টি হয়েছে। আর তা হল ছেলে ধরা মাথা কাটা গুজব। পদ্মা সেতু নির্মাণে কাটা মাথা লাগবে এমনই এক গুজব ছড়িয়ে পড়েছে সারা দেশে। আর তাতেই দেশে বর্তমানে এক আতঙ্ক বিরাজ করছে। আর সুত্র ধরেই কাউকে সামান্য সন্দেহ হলেও গণপিটুনিতে তাকে মেরে আহত করা হচ্ছে। এমনকি দুই এক জায়গায় নিহতের ঘটনাও ঘটেছে।

তাই দেশে গুজবে আর যেন কোন প্রকার প্রান নাশের ঘটনা না ঘটে তার জন্য সরকার থেকে জনগণকে সচেতন করতে ৬১ লাখ আনসার ও ভিডিপি সদস্য মাঠপর্যায়ে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

আজ মঙ্গলবার মঙ্গলবার রাজধানীর খিলগাঁওয়ে আনসার ও ভিডিপির সদরদপ্তরে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। এই ব্যাপারে তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দেওয়ার জন্য গ্রাম পর্যায়ে সাধারণ মানুষকে সচেতন করতে গ্রাম, ইউনিয়ন পর্যায়ে আনসারের লিডার যারা আছেন তাদের কাছে বার্তা পাঠানো হয়েছে। এই বার্তা পেয়ে পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দিতে জনসাধারণকে সচেতন করবেন ৬১ লাখ আনসার সদস্য।

এ ছাড়াও আরও সাড়ে ১২ হাজার আনসার কমান্ডারকে ভাতার আওতায় আনা হয়েছে বলেও জানান মহাপরিচালক। এই ব্যাপারে তিনি আরও বলেন, আনসার ও ভিডিপি সদস্যের উন্নত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগে থ্রি নট থ্রি রাইফেল ব্যবহার করা হতো। এখন নতুন ৩০ হাজার অস্ত্র এই বাহিনীর জন্য আনা হয়েছে। আরও ২০ হাজার অস্ত্র আনা হবে।