Home রাজধানী দেয়ালে পিঠ ঠেকে গেছে, এখন ঘুরে দাঁড়াতে হবে: ফখরুল

দেয়ালে পিঠ ঠেকে গেছে, এখন ঘুরে দাঁড়াতে হবে: ফখরুল

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যে মামলা দিয়ে কারাগারে আবদ্ধ রাখা হয়েছে। যে মামলার কোনো ভিত্তি নেই। এদেশের মানুষ অবিলম্বে তার মুক্তি চায়। আমারা সবদিক থেকে চেষ্টা করছি কিন্তু আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন ঘুরে দাঁড়াতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের নতুন আন্দোলনের সূচনা বরিশাল থেকেই শুরু হয়েছে আজ।

আজ ১৮ জুলাই বৃহস্পতিবার বিকেলে বরিশাল হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিভাগীয় সমাবেশে এ সব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, ‘বেগম জিয়াকে মুক্তি না দিলে আপনাদের শেষ রক্ষা হবে না। এই বরিশাল থেকেই আন্দোলন শুরু হলো। দাবি একটাই। খালেদা জিয়ার মুক্তি। নতুন করে আমরা বরিশাল থেকে যাত্রা শুরু করলাম। সেই যাত্রা হবে গণতন্ত্রের সৈনিকদের মুক্তির যাত্রা।’

মির্জা আরও ফখরুল, ‘ছাত্র জনতা, জনগণকে ঐক্যবদ্ধ করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো। দেশনেত্রীকে মুক্ত করতে না পারলে অকার্যকর রাষ্ট্রে পরিনত হবে।’

এ সময় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় সমাবেশে জনসমুদ্রে রুপ নেয়। বৃহস্পতিবার পুলিশি বাধা উপেক্ষা করে জনসভায় যোগ দেন বিএনপির নেতাকর্মীরা। বিভিন্ন পয়েন্টে গাড়ি থামিয়ে চেক এবং জনগণকে সমাবেশে আসতে বাধা দেওয়া হয়েছে বলে অনেক নেতা অভিযোগ করেছেন।