Home স্বাস্থ্য ডেঙ্গু রোগীর উপচে পরা ভিড় হাসপাতাল গুলোতে

ডেঙ্গু রোগীর উপচে পরা ভিড় হাসপাতাল গুলোতে

রাজধানীতে ভয়ঙ্কর ভাবে ছরিয়ে পড়েছে ডেঙ্গু। একের পর এক রোগী হাসপাতালে আসছে চিকিৎসা নেওয়ার জন্য। এত রোগীর চিকিৎসা এবং থাকার ব্যবস্থা করতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তপক্ষ।

বেড সংখ্যা সীমিত থাকায় কোনো উপায়ান্তর না পেয়ে প্রায় সবাইকেই অন্যত্র যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে। কিন্তু অন্য হাসপাতালগুলোতেও ঠিক একইরকম চিত্র থাকায় সাধারণ মানুষ দারুণ বিপাকে পড়েছেন। ঢাকার হাসপাতালগুলো ঘুরে ঘুরে এই চিত্র দেখা গেছে। প্রায় প্রতিটি হাসপাতালেই ছিলো ডেঙ্গু আক্রান্ত রোগীর উপচে পড়া ভিড়।

এই ব্যাপারে শিশু হাসপাতালের জরুরিবিভাগের কর্তব্যরত চিকিৎসক তাহমিনা আক্তার জানান, আমরা আসলে সব রোগীকেই ভর্তি করতে পারি না। বেশিরভাগ রোগী জ্বরে আক্রান্ত হলেই হাসপাতালে ছুটে আসছেন। তবে, আমাদের সকল আসন এখন পূর্ণ থাকায় তাদের সবাইকে ভর্তি করা সম্ভব হচ্ছে না।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র অনুযায়ী, গত বছর দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ হাজার ১৪৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ঠিক একই সময়ে এই বছর ডেঙ্গু রোগী গত বছরের তুলনায় সাত গুণ বেশি। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ছিলো ৯ হাজার ২৫৬ জন। গত বছরের চেয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেশী। এবং দিনে দিনে তা আরও ক্রমশ বেড়েই ছলেছে।