Home বিশেষ প্রতিবেদন জিজ্ঞাসাবাদে রিফাত হত্যায় মিন্নির জড়িত থাকার প্রমাণ মিলেছে

জিজ্ঞাসাবাদে রিফাত হত্যায় মিন্নির জড়িত থাকার প্রমাণ মিলেছে

অবশেষে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিফাত শরীফ হত্যায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। আজ ১৬ জুলাই মঙ্গলবার রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখানো হয় বলে জানিয়েছেন বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন।

এ ব্যাপারে তিনি বলেন, ‘জিজ্ঞাসাবাদে রিফাত হত্যাকাণ্ডে তার স্ত্রী মিন্নির সংশ্লিষ্টতা পেয়েছি। তাই তাকে ‘শ্যোন অ্যারেস্ট’ দেখানো হয়েছে। আপাতত সে পুলিশ হেফাজতে থাকবে। আগামীকাল (বুধবার) তাকে আদালতে নেয়া হতে পারে।’

এর আগে আজ দুপুরে মিন্নিকে তার বাসা থেকে বরগুনা পুলিশ সুপারের কার্যালয়ে নেয়া হয়। তখন পুলিশ সুপার মারুফ হোসেন সাংবাদিকদের জানিয়েছিলেন, মিন্নি মামলার প্রত্যক্ষদর্শী সাক্ষী। মামলার স্বার্থে তাকে ডেকে আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনের রাস্তায় প্রকাশ্যে সবার সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। তার স্ত্রী বাধা দিলেও আটকাতে পারেননি হামলাকারীদের। রিফাতের পরিবারসহ স্থানীয় সেসময় জানান, নয়ন বন্ডের নেতৃত্বে তার সহযোগীরাই রিফাতকে হত্যা করেছে।

এ ঘটনায় নয়ন বন্ডসহ ১২ জনের নাম উল্লেখ করে ও আরও কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন রিফাতের বাবা। মিন্নি ছিলেন সেই মামলার সাক্ষী।

কিন্ত গত ১৩ জুলাই রিফাত শরীফের বাবা দুলাল শরীফ সংবাদ সম্মেলনে জানান, সিসিটিভি ফুটেজে পুত্রবধু মিন্নির গতবিধি সন্দেহজনক। পরবর্তীতে সে হামলাকারীদের নিবৃত্ত করতে চাইলেও বিষয়টি তার কাছে পরিকল্পিত বলে মনে হয়। তিনি মিন্নিকে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করার দাবি জানান।