Home ক্যাম্পাস ছাত্রলীগকে ধন্যবাদ জানালেন জাবি ভিসি

ছাত্রলীগকে ধন্যবাদ জানালেন জাবি ভিসি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে জরুরি সিন্ডিকেট সভা ডেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে আজ বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশনা জানিয়ে দেয়া হয়।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা চালায় ছাত্রলীগ। এতে অন্তত ২৫ জন আহতের খবর পাওয়া যায়। এরপর ভিসির বাসভবনের সামনেই অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ভিসি বেরিয়ে এসে তার কার্যালয়ে যান। সেখানে সংবাদ সম্মেলন করেন তিনি।

উপাচার্য ফারজানা ইসলাম ছাত্রলীগ এবং ভিসিপন্থি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘মুষ্টিমেয় কয়েকজন ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ তৈরি করেছে। এ অবস্থা থেকে আপনারা আমাকে মুক্ত করে একটা গণঅভ্যুত্থান করেছেন।’

তিনি আরো বলেন, ‘২৫-৩০ জন বললেই আমাকে চলে যেতে হবে সেটা হতে পারে না, প্রমাণ দিতে হবে।’

তিনি আরো বলেন, ‘তাদের পেছনে জামায়াত-শিবির আছে, এর প্রমাণ আমরা পেয়েছি। আমি এর তদন্ত করবো।’

এর আগে গতকাল সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। অপরদিকে আন্দোলনকারীদের ঘিরে মুখোমুখি অবস্থান নেন উপাচার্যপন্থি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।