Home চাকুরী এসএসসি পাসেই বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

এসএসসি পাসেই বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

২০১৯ পর্যন্ত পর্যন্ত নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে লোক ভর্তির কার্যক্রম অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সেনাবাহিনী

পদের নাম: সৈনিক

ট্রেডের নাম: সাধারণ ট্রেড (জিডি), বিএনসিসি এবং সেনাসন্তান- পুরুষ ও মহিলা, টেকনিক্যাল ট্রেড- পুরুষ

শিক্ষাগত যোগ্যতা: সৈনিক পদে (সাধারণ ট্রেডে) আবেদনের জন্য যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি বা সমমান পাস হতে হবে। বিজ্ঞান বিভাগের প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। এবং টেকনিক্যাল ট্রেডে এসএসসি ভোকেশনাল পাস হতে হবে। মাধ্যমিক পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

প্রার্থীর ধরন: পুরুষ ও মহিলা

বয়স: সাধারণ ট্রেডে প্রার্থীর বয়স ২৬ জানুয়ারি, ২০২০ পর্যন্ত ন্যূনতম ১৭ থেকে অনূর্ধ্ব ২০ বছর এবং টেকনিক্যাল ট্রেডে (পুরুষ) ন্যূনতম ১৭ থেকে অনূর্ধ্ব ২১ বছর বয়সী হতে হবে(এফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৯০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, প্রসারণ অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি, প্রসারণ অবস্থায় ৩০ ইঞ্চি থাকতে হবে। স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীকে সাঁতার জানতে হবে।

বেতন-ভাতা: নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত বেতন স্কেলে বেতন-ভাতা, বিনামূল্যে আহার ও বাসস্থান, ভর্তুকি মূল্যে রেশন প্রদান সহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা এসএমএস অথবা ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে (http://sainik.teletalk.com.bd) এই ঠিকানায় আবেদন করা যাবে।

ভর্তি শুরু: আগামী ২১ জুলাই ২০১৯ থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত নির্ধারিত সেনানিবাসে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।