Home বিনোদন এবার ভারতীয় চিত্রকরের তুলিতে মোশাররফ করিম

এবার ভারতীয় চিত্রকরের তুলিতে মোশাররফ করিম

ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হয়েছে দলীয় চিত্র প্রদর্শনী ‘সিম্ফনি’। প্রদর্শনীটি শুরু হয়েছে গতকাল সোমবার থেকে বিকেল থেকে। সেখানে অংশগ্রহণ করেছেন ভারতের চিত্রশিল্পী সুব্রত ঘোষ।

সম্প্রতি সেই প্রদর্শনীতে সুব্রত ঘোষের আঁকা বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম এর একটি ছবি স্থান পেয়েছে। এবং ২০ইঞ্চি বাই ১৬ ইঞ্চি আকারের সেই চিত্রকর্মের নাম ‘দ্য ম্যাজিশিয়ান’। তিনি ছবিতি এঁকেছেন ক্যানভাসের ওপরে অ্যাক্রিলিক, আঠা, ধুলার মিশ্র মাধ্যমে।

এই ব্যাপারে তিনি এক সাক্ষাতকারে বলেন, আমি মোশাররফ করিমের বড় ভক্ত তিনি। কলকাতায় মোশাররফ করিমের নাটকের অন্য রকম গ্রহণযোগ্যতা আছে। তাঁর ভাষাভঙ্গি একটি অন্য রকম বার্তা বয়ে নিয়ে যায় পশ্চিমবঙ্গবাসীর কাছে।

তিনি আরও বলেন, তাঁকে আমি জীবন্ত সরস্বতী মনে করি। প্রদর্শনী শেষে ছবিটা তাঁর বাড়িতে পাঠাব। আর ভালোবেসে মোশাররফ করিমের একটি ছবি এঁকেছি। কলকাতায় আমার মতো তাঁর এত ফ্যান আছে, যা বলে বোঝানো যাবে না। তিনি বাংলাদেশের সম্পদ। আমরা বাঙালিরা ক্রমে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি। এতে আমরা দুর্বল হয়ে পড়ছি। আমাদের একত্র থাকার অন্যতম মাধ্যম হতে পারে ভাষা। মোশাররফ করিমের মুখের সেই ভাষা বাঙালিকে এক করে দেয়।

ব্যতিক্রম এ প্রদর্শনী চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। সোম থেকে বৃহস্পতিবার বেলা ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে লা গ্যালারি।