Home খেলাধুলা এত রান কি করতে পারবে বাংলাদেশ

এত রান কি করতে পারবে বাংলাদেশ

বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায় অবস্থান করছে। তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে আগামী ২৬ তারিখ থেকে।

তবে ২৬ জুলাই সিরিজ শুরু হলেও তার আগে আজ একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। আজ সকালে শুরু হয়েছে ম্যাচটি।

এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ২৮২ রান সংগ্রহ করেছে দলটি।

ম্যাচে ব্যাটিংয়ে নেমেই তাসকিন ও রুবেলের বোলিং তোপে পড়েছে স্বাগতিক একাদশ। আট ওভারের মধ্যেই তারা হারায় তিনটি উইকেট।

শুরুর ওভারেই আঘাত হেনেছিল রুবেল হোসেন। তৃতীয় বলেই আউট হন ডিকওয়েলা। এরপর ৭ম ওভারে ফের আঘাত হানেন রুবেল। এবার তার শিকার ২ রান করা ওসাদা ফার্নান্দো। পরের ওভারেই তাসকিনের শিকার হয়ে ২৬ রান করে আউট হয় গুনথালিকা।

৩২ রানেই ৩ উইকেট হারানো শ্রীলঙ্কা এরপর লড়াই শুরু করে। রাজাপাকসে ও সেহান জয়সুরিয়া মিলে রানকে নিয়ে যান ১০০ এর উপরে। বাংলাদেশ যখন উইকেটের খোজে, তখন বোলিংয়ে এসেই বাজিমাত করেছেন সৌম্য। তুলে নিয়েছেন ৩২ রান করা রাজাপাকসের উইকেট।

সৌম্যর পর আরেকটা উইকেট তুলে নেয় মুস্তাফিজ। শুরু থেকেই মুস্তাফিজের বল দেখে খেলা লঙ্কান শিবিরে মুস্তাফিজ আঘাত হানেন ২৯তম ওভারে। আউট করেন পেরেরাকে। তিনি করেন ৭ রান।

এরপর ফের আঘাত হানেন সৌম্য সরকার। তার বলে আউট হয় অর্ধশতক করা সেহান জয়সুরিয়া।

১৪৬ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়া শ্রীলঙ্কাকে এরপর পথ দেখান ধাসুন সানাকা। এই এক তারকার ব্যাটিং নৈপুন্যেই শ্রীলঙ্কা পৌছে যায় ২৮২ রানে। সানাকা ৮৬ রান করেন মাত্র ৬৩ বলে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মিঠুন, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান, এনামুল হক, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ: বানুকা রাজাপাকসে, রামেস মেন্ডিস, ডিকওয়েলা, গুনথালিকা, লাহিরু মাদুসানাকা, সেহান জয়াসূরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ধাসুন সানাকা, আমিলা আপনসো, আকিলা ধনাঞ্জয়া, ওয়ানিডু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো, ওসাদা ফার্নান্দো, লাহিরু কুমারা, কাসুন রাজিথা।