Home খেলাধুলা এক ম্যাচে অনেক রেকর্ড চাহারের

এক ম্যাচে অনেক রেকর্ড চাহারের

বাংলাদেশ এবং ভারতের মধ্যকার তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ভারত। ম্যাচে তারা বাংলাদেশকে হারায় ৩০ রানে।

আগের দুটি ম্যাচের মধ্যে একটি করে জিতেছিল বাংলাদেশ ও ভারত। তাই আজকের তৃতীয় ম্যাচটি যে জিতবে সেই সিরিজ জিতবে।

এমন ম্যাচে বাংলাদেশ হেরে যায় ভারতের কাছে। নিশ্চিত ভাবেই জয়ের দিকে যাওয়া বাংলাদেশ হেরে যায় ৩০ রানে। আর বাংলাদেশকে ধ্বসিয়ে দেয়ার পথে সবচেয়ে বড় ভূমিকা রাখেন চাহার।

ভারতের এই পেসার ম্যাচে করেন হ্যাটট্রিক। সেটাও অবশ্য দুই ওভার মিলিয়ে। ১৮তম ওভারে বোলিং করা চাহার শেষ বলে তুলে নেন সফিউলের উইকেটটি।

এরপর শেষ ওভারে বোলিংয়ে আসেন এই তারকা। এর তুলে নেন পরপর দুই বলে পরের দুটি উইকেট। প্রথম বলেই আউট করেন মুস্তাফিজুরকে। আর পরের বলে আউট করেন আমিনুল ইসলামকে। আর তাতেই হ্যাটট্রিক হয়ে যায় চাহালের।

তবে শুধু হ্যাটট্রিকই নয়, একেবারে ৬টি উইকেট নেন চাহার। এই ছয়টি উইকেট লাভ করেন মাত্র ৭ রানের বিনিময়ে যা টি-টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সেরা বোলিং ফিগার।

এতদিন এই রেকর্ড ছিল অজন্তা মেন্ডিসের দখলে। সাবেক লঙ্কান এই তারকা ৬ উইকেট নিয়েছিল ৮ রানের বিনিময়ে।

এই ম্যাচে টি-টুয়েন্টিতে ৫০ উইকেট নেয়ার মাইলফলকও স্পর্শ করেছেন চাহাল। ভারতীয়দের মধ্যে সবচেয়ে দ্রুত টি-টুয়েন্টিতে ৫০ রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

তবে সবার উপরে আছে মেন্ডিস। ২৬ ম্যাচে ৫০ উইকেট পূর্ণ করেছেন তিনি। ইমরান তাহির করেছিলেন ৩১ ম্যাচে। মুস্তাফিজ করেছিল ৩৩ ম্যাচে।

এছাড়াও ভারতের ক্রিকেটারদের মধ্যে সর্বপ্রথম টি-টুয়েন্টিতে হ্যাটট্রিক করলেন চাহার।