Home প্রযুক্তি উদ্ভাসের পরিচালক সেই সোহাগ এখন খাটি আলেমদার

উদ্ভাসের পরিচালক সেই সোহাগ এখন খাটি আলেমদার

ইঞ্জিনিয়ারিং পড়ার ক্ষেত্রে সবার আগে যে নামটি আসে সে হচ্ছেন পরিচালক সোহাগ। তিনি যে উদ্ভাস এবং উন্মেষের মালিক। একসময় নাস্তিক হলেও এখন খাটি আলেমদার সেই সোহাগ।

বাংলাদেশের লাখো তরুণের স্বপ্নের বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (BUET) থেকে EEE তে গ্র্যাজুয়েশন শেষ করে যিনি হয়েছেন একাধারে গবেষক ও সফল উদ্যোক্তা।
উদ্ভাস উন্মেষ শিক্ষা পরিবারের সফল প্রতিষ্ঠাতা তিনি। প্রতিষ্ঠাতা বাংলাদেশের প্রথম এবং সবচেয়ে বড় অনলাইনভিত্তিক বুকশপ rokomari.com এর।

বাংলাদেশের প্রথম অনলাইনভিত্তিক স্কুল অন্যরকম পাঠশালার প্রতিষ্ঠাতা তিনিই; যার থেকে অনুপ্রাণিত হয়ে আয়মান সাদিক তৈরি করেছেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন স্কুল ‘টেন মিনিট স্কুল’।

এই মানুষটাই আগে ছিলেন নাস্তিক, সেকুলার। সেই মানুষটা আমূলে বদলে হয়ে গেলেন একজন মুসলিম; একজন পাক্কা প্র্যাকটিসিং মুসলিম। আমাদের তথাকথিত সফলতার সংজ্ঞায় যিনি একজন অন্যতম সফল মানুষ তিনিই কিনা খুঁজছেন অন্য সফলতা!

হ্যাঁ, ঠিকই তো। উনি পেয়েছেন উনার রব; আমাদের সবার রব, আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালার হিদায়াত। তাই তিনি ছুটে চলেছেন চির সফলতার দিকে… আর তিনি যে এমন করে কারো অনেক বেশি সফল হোন এটাই এখন সবার চাওয়া।