Home জাতীয় ইডেনে প্রধানমন্ত্রীর জন্য সোনার মুদ্রা–হিরার স্মারক

ইডেনে প্রধানমন্ত্রীর জন্য সোনার মুদ্রা–হিরার স্মারক

কলকাতার ইডেনে ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট। গোলাপি বলে এই প্রথম বারের মত মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। আর গোলাপি বলের এ টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও স্বাগত জানাতে প্রস্তুত শহরটি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ঘন্টা বাজিয়ে ঐতিহাসিক ইডেন টেস্টের উদ্ভোদন করবেন। ঐতিহাসিক এই টেস্ট সামনে রেখে রাতের কলকাতা হয়ে উঠছে গোলাপি শহর!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাবেন কলকাতা। তাঁর নিরাপত্তা-ব্যবস্থা নিখুঁত করার লক্ষ্যেও কাজ করে যাচ্ছে সিএবি, বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য ভীষণ মূল্যবান এক স্মারক তৈরি করেছেন আয়োজকেরা।

সেই স্মারকের কথা বলতে গিয়ে গোলাপি আলোয় সিএবির সিএবির যুগ্ম সম্পাদক দেবব্রত দাস মুখটা উজ্জ্বল হয়ে উঠল, ‘এটা তো কেবল একটা খেলাই নয়, দুই বাংলার গোলাপি বন্ধন! স্মারক উপহার হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শাল উপহার দেওয়া হবে।

এই টেস্ট উপলক্ষে তৈরি সোনার মুদ্রা দেওয়া হবে। রুপোর বলের ওপর আমেরিকান হিরা দিয়ে তৈরি গোলাপি বলের আকারে একটা বিশেষ স্মারক দেওয়া হবে। রুপোর লোগোর ওপরে জারকন পাথরে তৈরি স্মারকটি হবে খুবই আকর্ষণীয়।’

ইডেনে দিবারাত্রির টেস্ট আকর্ষণীয় করে তুলতে আয়োজকদের চেষ্টার কমতি নেই। কিন্তু সব উদ্যোগ তখনই পূর্ণতা পাবে, যখন মাঠের খেলাটা হবে জমজমাট। আয়োজকেরা আশাবাদী, দুই দলই উপহার দেবে রোমাঞ্চকর এক ম্যাচ।