Home খেলাধুলা ইংল্যান্ড বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে যে পরিমাণ টাকা পাচ্ছে

ইংল্যান্ড বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে যে পরিমাণ টাকা পাচ্ছে

গতকাল ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনালের ম্যাচের মাধ্যমে শেষ হয়েছে এবারের বিশ্বকাপের ১২ তম আসর। ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে হেরে যায় নিউজিল্যান্ড। এবারই প্রথমবারের মত এই দুই দল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলতে মাঠে নামে। মাঠে নেমে শেষ পর্যন্ত মাঠ জয় করে ইংল্যান্ড।

ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে চলতি বিশ্বকাপেই দেওয়া হচ্ছে বড় অঙ্কের প্রাইজমানি। এই টুর্নামেন্টের বাজেট ১০ মিলিয়ন ডলার। চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড পেয়েছে চার মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৪ কোটি টাকা। রানার্স আপ দল নিউজিল্যনাড পেয়েছে দুই মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় ১৭ কোটি টাকা।

আইসিসির নিয়ম অনুযায়ী গ্রুপপর্বে প্রত্যেক ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। এ ছাড়া গ্রুপপর্ব থেকে বাদ পড়া দলের জন্য আইসিসির বরাদ্দ ১ লাখ ডলার। বাংলাদেশ এই বিশ্বকাপে মাত্র ৩ ম্যাচ জিতলেও খালি হাতে ফিরছে না। সব মিলিয়ে বাংলাদেশ পেয়েছে ২ লাখ ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় দুই কোটি ২৭ লাখ টাকা।

সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দলকেও হতাশ করছে না আইসিসি। তাদের জন্য বরাদ্ধ করা হয়েছে বেশ বড় অঙ্কের টাকা। সেমিফাইনাল থেকে বাদ যাওয়া প্রত্যেক দল পাবে ৮ লাখ ডলার।

গত মের ৩০ তারিখে বিশ্বকাপ শুরু করে অনেক নাটকীয়তার মধ্য দিয়ে গতকাল রবিবার শেষ হয় এবারের বিশ্বকাপ আসর।