Home খেলাধুলা আসছে না আরব আমিরাত, বাংলাদেশ-ভারতের গ্রুপে নতুন দল

আসছে না আরব আমিরাত, বাংলাদেশ-ভারতের গ্রুপে নতুন দল

আগামী ১৪ নভেম্বর থেকে বাংলাদেশের মাটিতে গড়াবে এবারের ইমার্জিং এশিয়া কাপ। ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। এরই মধ্যে এই টুর্নামেন্টের ট্রফি উন্মোচন এবং ৮ প্রতিযোগী দলের অধিনায়কের ফটোসেশন অনুষ্ঠিত হয়েছে।

এদিকে শেষ মুহুর্তে টুর্নামেন্ট থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের সঙ্গে গ্রুপ ‘বি’তে ছিল তারা। তবে সংযুক্ত আরব আমিরাত কেনো খেলবে না তা জানা যায়নি।

সংযুক্ত আরব আমিরাতের পরিবর্তে বাংলাদেশের গ্রুপে খেলবে নেপাল। বাংলাদেশ, নেপাল ছাড়াও এই গ্রুপে আছে ভারত ও হংকং। অন্যদিকে গ্রুপ ‘এ’তে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান এবং ওমান।

আগামী ১৪ নভেম্বর উদ্বোধনী ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ১৬ নভেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১৮ নভেম্বর নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৩ নভেম্বর।

বাংলাদেশ ইমার্জিং দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাইম শেখ, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মাহমুদ হাসান, মেহেদী হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, আবু হায়দার রনি, মাহাদি হাসান।