Home সারাদেশ আশুলিয়ায় সুতার গুদামে ভয়াভহ আগুন

আশুলিয়ায় সুতার গুদামে ভয়াভহ আগুন

কয়েকদিন পর পরই রাজধানিতে আগুন লাগছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক মানুষ। এমনকি মৃত্যুর কলে ঢলে পড়ছেন সধারন মানুষজন। পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হলেও নিয়ন্ত্রনে আনতে পাড়ছেন না আগুনের দুর্ঘটনা গুলো।

সাভারের আশুলিয়ায় একটি সুতার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শিমুলতলা এলাকার জামান মীরের মালিকানাধীন ‘ভাই ভাই এন্টারপ্রাইজে’ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আজ (মঙ্গলবার) সকালে সুতার গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। মুহূর্তের মধ্যে আগুন গুদামের চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। পরে স্থানীয়রা আশপাশের বিভিন্ন উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় তাদের সঙ্গে সাভার ফায়ার সার্ভিসের আরও দু’টি ইউনিট যোগ দিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এসব তথ্য নিশ্চিত করে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।