Home খেলাধুলা আজকের ম্যচে কোহলির ক্ষোভ আর বেইল রহস্য

আজকের ম্যচে কোহলির ক্ষোভ আর বেইল রহস্য

আজ ভারতের বিপক্ষে ফিল্ডিংয়ে নামলে লন্ডনের দ্য ওভালের গ্যালারি থেকে ভারতীয় সমর্থকরা তাদের ‘প্রতারক‘ বলে ধুয়ে দিতে থাকে। প্রতারণার কোনো ঘটনা এই ম্যাচে ঘটেছে কী না তা এখনই বোঝা মুশকিল। তবে, ভারতীয় উগ্র সমর্থকদের প্রতি নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন দলপতি বিরাট কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য আন্তর্জাতিক নিষেধাজ্ঞা পান স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। ৯ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তরুণ ব্যাটসম্যান ব্যানক্রফট। তিনি পকেট থেকে স্যান্ডপেপার (এক ধরনের সিরিশ কাগজ) বের করে বলে ঘষেছিলেন এবং পরে পেপারটি নিজের জার্সিতে লুকিয়ে ফেলেছিলেন। চলতি বিশ্বকাপ দিয়ে জাতীয় দলে স্মিথ-ওয়ার্নার ফিরলেও ব্যানক্রফটের সুযোগ মেলেনি। স্মিথ-ওয়ার্নারও আছেন দুর্দান্ত ফর্মে।

এদিকে, অজিদের চিরপ্রতিদ্বন্দ্বী ইংলিশ সমর্থকরা আগেই জানিয়ে রেখেছে, স্বস্তিতে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে খেলতে দেবে না। এর কিছুটা নমুনা পাওয়া গিয়েছিল আফগানিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচে। অজিদের দিকে গ্যালারি থেকে ‘চিটার‘ ‘চিটার‘ ব্যঙ্গ ছুটে এসেছিল। বিশেষ করে ওয়ার্নার আর স্মিথকে লক্ষ্য করেই ইংলিশ দর্শকরা প্রতারক-প্রতারক বলে চিৎকার করতে থাকে। অজিরা সেটি গায়ে মাখেনি।

আজ ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ফিল্ডিংয়ে নামলে একইভাবে অজিদের ব্যঙ্গ করা হয়েছে। বাউন্ডারি সীমানায় স্মিথ ফিল্ডিংয়ে গেলে ভারতীয় সমর্থকরা ‘চিটার‘ চিটার‘ বলে চিৎকার করতে থাকলে এক সময় ভারতীয় দলপতি বিরাট কোহলি ক্ষেপে উঠেন। ভারতীয় সমর্থকদের চুপ করতে বলেন। পরে স্মিথের সঙ্গে হাত মেলান। স্মিথও কোহলির পিঠ চাপড়ে দেন।